1. multicare.net@gmail.com : আমাদের পিরোজপুর ২৪ :
সোমবার, ২০ মে ২০২৪, ০৫:১০ পূর্বাহ্ন
শিরোনাম :
বিদায় অনুষ্ঠানে বিদায়ী পুলিশ কর্মকর্তার  আবেগঘন স্ট্যাটাস শেষ মূহুর্তে জমে উঠেছে কাউখালী উপজেলার নির্বাচনী প্রচার প্রচারণা উজিরপুরে বিশ্বনবী (সাঃ)কে কটুক্তি করায় গ্রেপ্তার ও ফাঁসির দাবিতে মানববন্ধন পবিপ্রবিতে বিশ্বকবির ১৬৩ তম জন্মজয়ন্তী উদযাপন রাজাপুরে গুজব ছড়িয়ে বিভ্রান্তির চেষ্টা ও বিএনপি দুই নেতার বিরুদ্ধে চেয়ারম্যান প্রার্থীকে সমর্থনের অভিযোগ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার বিরুদ্ধে সকল ষড়যন্ত্র আমাদের রাজপথে মোকাবেলা করতে হবে… যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ মুন্সীগঞ্জে পুকুর থেকে মরদেহ উদ্ধার মুন্সীগঞ্জ সিরাজদিখানে ফারহানা আক্তার লিজার কলস প্রতীকের লিফলেট বিতরণ উজিরপুরে মসজিদের কমিটি ও ইমাম দ্বন্দ্বে ,ফ্যান, মাইক ও আইপিএস খুলে নিলো প্রতিপক্ষরা উজিরপুরে নোটিশ ছাড়া দোকানপাট ঘরবাড়ি উচ্ছেদ, প্রতিবাদে বিক্ষোভ মিছিল

দেশের ১৬ টি স্থানে সাদাকাহ ইউএসএ’র কোরবানীর মাংস বিতরণের প্রস্তুতি

  • প্রকাশিত: মঙ্গলবার, ২৭ জুন, ২০২৩
  • ২২৯ বার পড়া হয়েছে

বাংলাদেশের ১৬ টি স্থানে কোরবানীর মাংশ বিতরণ কর্মসূচি হাতে নিয়েছে সাদাকাহ ইউএসএ নামের একটি মার্কিন সাহায্য সংস্থা। প্রবাসী শিক্ষক ও রিলিজিয়ন্স স্কলার মাওলানা শহিদুল্লাহর নেতৃত্বে প্রতিবছরের মত এবারও এ আয়োজনে ব্যস্ত সময় পার করছেন সংগঠনের ঢাকা ও বিভিন্ন জেলা উপজেলার স্বেচ্ছা সেবীরা। সিলেটের স্বেচ্ছাসেবক ও স্থানীয় সাংবাদিক শাহিদ হাতিমি বলেন, সিলেট জেলা সাদাকাহ ইউনিটের আয়োজনে দুস্থ: ও অসহায়দের জন্য প্রতিবছরের মত এবারো কোরবানীর মাংশ বিতরণ কর্মসূচি হাতে নিয়েছে সাদাকাহ ইউএসএ। বরগুনার স্থানীয় সাংবাদিক ও সাদাকাহর স্বেচ্ছাসেবক সফিকুল ইসলাম মনে করেন,এমন অনেকেই আছেন যারা সারা বছর এই কোরবানীতে একটু গরুর মাংশ খাওয়ার অপেক্ষায় থাকেন, তাদের জন্য সাদাকাহ ইউএসএর এ আয়োজন নিঃসন্দেহে অনেক বড় সওয়াবের আয়োজন। গাইবান্ধা ও জামালপুর এলাকার ভলান্টিয়ার ও স্থানীয় শিক্ষক গোলাম মওলার মতে, অসুস্থ ও অতিদরিদ্র প্রতিবেশীদের জন্য সাদাকাহর এমন আয়োজনে খুশি উত্তরজনপদের সুশীল সমাজের মানুষেরা। ভোলার চরকুকরির স্বেচ্ছাসেবক ও সরকারি চাকুরীজীবি আলআমিন হিমেল বলেন,সাধারণ মানুষের জন্য কিছু করার আগ্রহ থেকেই বিভিন্ন সময়ে সাদাকাহ ইউএসএর বিভিন্ন সেবাধর্মী কাজে যুক্ত থাকার চেষ্টা করি। এবার কোরবানীর মাংশ বিতরণের জন্য আমরা ইতোমধ্যে ভাগে পশু ক্রয়ের প্রস্তুতি ও বিতরণ পদ্ধতি নিয়ে কাজ করছি। ময়মনসিংহের স্বেচ্ছাসেবক ও সাংবাদিক তানভীর হাসান বলেন, স্থানীয় বন্ধুবান্ধবদের নিয়ে আমরা প্রতিবছর সাদাকাহ ইউএসএর সহযোগিতায় দু:স্থ এতিমদের জন্য কোরবানীর মাংশ বিতরণের কাজ করছি। এবারও আমাদের প্রস্তুতি চলছে। সাংবাদিক হযরত আলী হিরু জানান, সাদাকাহ ইউএসএর আয়োজনে কোরবানীর মাংশ বিতরণের জন্য তারা প্রস্তুতি নিচ্ছেন। চলছে ভাগে পশু ক্রয়ের কাজ। এরপরই প্রতিবছরের মত আয়োজন করা হবে মাংশ বিতরেণের। আর শিক্ষক ও সমাজ সেবক এনামুল হক বলেন, তাদের স্থানীয় সংগঠন আমানত ও সাদাকাহ ইউএস্ যৌথভাবে প্রতিবছরের মত এবারো কোরবানীর মাংশ বিতরণের প্রস্তুতি নিয়েছে।
সংস্থাটির প্রধান নির্বাহী মাওলানা শহিদুল্লাহ বলেন, সাদাকাহ ইউএসএ মূলত স্বেচ্ছাসেবী একটি সংগঠন। সবার সহযোগিতাকে তৃনমূলের অসহায় মানুষের কাছে পৌছে দিতে কাজ করি আমরা। প্রতিবছরের মত এবারো দেশের বিভিন্ন জেলা উপজেলার ১৬ টি স্থানে দরিদ্র হতদরিদ্রদের মাঝে কোরবানীর মাংশ বিতরণের প্রস্তুতি নেয়া হয়েছে। আশা করা হচ্ছে সুষ্ঠু ও সুন্দরভাবে কর্মসূচিটি সম্পন্ন হবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: 𝐘𝐄𝐋𝐋𝐎𝐖 𝐇𝐎𝐒𝐓